স্বাস্থ্য অধিদপ্তরে ২৫ জনকে নিয়োগ দিতে নির্দেশ

ভোক্তাকন্ঠ ডেস্ক:

স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে তৃতীয় ও চতুর্থ শ্রেণির সুইপার, এম এল এস এস, মালী ও ওয়ার্ডবয় পদে ৬ জেলার ২৫ জনকে ৯০ দিনের মধ্যে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল-ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, তৃতীয় ও চতুর্থ শ্রেণির সুইপার, এম এল এস এস, মালী ও ওয়ার্ডবয় পদে ২৫ জন পিটিশনার ২০১২ সালে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ পরীক্ষায় অংশ নেন। লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও তাদের নিয়োগ না দিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে অকৃতকার্যদের নিয়োগ দেওয়ায় তারা রিট দায়ের করেন। এমনকি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর সিলেকশন কমিটি পিটিশনারদের নিয়োগ দানের সুপারিশও করেন। রিটের শুনানি নিয়ে আদালত ২০২১ সালে রুল জারি করেন।

নওগাঁ, নোয়াখালী, ফরিদপুর, বরিশাল, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহ জেলার মো. রফিকুল ইসলাম, মো. মোজাম্মেল হক সুমন, মোহাম্মদ বাহার, মো. হারুনুর রশিদ, মো. আমজাদ হোসেন, নুরুল ইসলাম, মো. মামুনুর রশিদ, জাহাঙ্গির হোসেন, সুলতান আহমেদ, সুমন চন্দ্র ভৌমিকসহ ২৫ জন এ রিট দায়ের করেন।